বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ
দক্ষিণ বাংলা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর ঘিরে পূর্ব থেকেই জেলাজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে ছিল প্রশাসন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকালে গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন। সকাল ১০ টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি জাতির পিতার সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন।
অপরদিকে শুক্রবার বেলা পৌনে ২টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গভবন থেকে তার  পারিবারের সদস্য ও রাষ্ট্রপতির কার্যালয়ের কর্মকর্তাদের নিয়ে সড়কপথে মোটর শোভাযাত্রাসহ টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা করেন। টুঙ্গিপাড়ায় পৌঁছে রাষ্ট্রপ্রধান জাতির পিতার সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন। মোনাজাত শেষে তিনি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।
এসময় খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, কেন্দ্রীয় যুবলীগ নেতা শেখ ফজলে নাইম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুন্সী আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল বসার, সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়শা সিদ্দিকা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবদীন সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি মোটর শোভাযাত্রা নিয়ে টুঙ্গিপাড়া থেকে কালনা সেতু এলাকা পরিদর্শন করবেন। এরপর সেখান থেকে মাদারীপুরের শিবচরে ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত এবং ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ ও মসজিদ পরিদর্শনে যাবেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD