বাউফল আ’লীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
দক্ষিণ বাংলা শুক্রবার, ৬ মে, ২০২২

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন আহ্বান করাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (৫ মে) রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-আমিন এই অফিস আদেশ জারি করেন।

অফিস আদেশে বলা হয়, শুক্রবার (৬ মে) সকাল ১০টায় বাউফল উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সমন্বয়ে বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার এবং সংগঠনের দপ্তর সম্পাদক ফরিদ আহমেদ উপজেলা আওয়ামী লীগ অফিসে (জনতা ভবনে) সংবাদ সম্মেলন আহ্বান করেছেন। একই সময়ে একই স্থানে দুইজনের সংবাদ সম্মেলন আহ্বানের কারণে শান্তি ভঙ্গের আশঙ্কা বিদ্যমান রয়েছে।

‌‘এ কারণে উপজেলা আওয়ামী লীগ অফিস ভবন এলাকায় ১৪৪ ধারা জারি করা হলো। এ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে উপজেলা আওয়ামী লীগ অফিসে
কারো প্রবেশ, সব ধরনের সভা-সমাবেশ, মিছিল, কোনো প্রকার বাদ্যযন্ত্র বাজানো, প্রচার এবং বিস্ফোরকদ্রব্য বহন ইত্যাদি কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করা হলো। এ আদেশ ৬ মে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত কার্যকর থাকবে।’

জানা গেছে, আবদুল মোতালেব হাওলাদার পৌর মেয়র জিয়াউল হক জুয়েল গ্রুপ এবং ফরিদ উদ্দিন আহমেদ স্থানীয় সংসদ সদস্য আ স ম ফিরোজ গ্রুপের নেতা হিসেবে পরিচিত। এই উপজেলায় দীর্ঘদিন যাবৎ আওয়ামী লীগ নেতারা দুটি ভাগে বিভক্ত। এ কারণে বিভিন্ন সময় তারা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। গত কয়েক বছরে বাউফল উপজেলা আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে বেশ কয়েকটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে, আর এতে আহত হয়েছেন শতাধিক নেতাকর্মী।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD