মানসিক ভারসাম্যহীনের বেশে উত্ত্যক্তকারী যুবক জেলহাজতে

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
মানসিক ভারসাম্যহীনের বেশে উত্ত্যক্তকারী যুবক জেলহাজতে

কিছুটা মানসিক ভারসাম্যহীনের বেশে কলেজছাত্রীসহ নারীদের উত্ত্যক্তকারী এক যুবককে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে থানা পুলিশ। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ইব্রাহিম ফরাজি নামের ওই যুবককে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়য়। এরআগে সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে বরিশাল নগরের ব্রজমোহন (বিএম) কলেজ এলাকা থেকে তাকে আটক করা হয়। জানাগেছে, ইব্রাহিম ফরাজির বাড়ি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার বোয়ালিয়া গ্রামে।

সে দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীনের বেশ ধরে বরিশাল নগরের ঘোরাফেরা করে আসছে এবং স্কুল-কলেজের ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন বয়সী নারীদের উত্ত্যক্ত করে আসছিল। জানা যায়, ওই যুবক বেশকয়েকজন ছাত্রীর সঙ্গে অশোভন আচরণ করেছে। সর্বশেষ গত সোমবার বিএম কলেজ ক্যাম্পাসে অনার্স তৃতীয় বর্ষের এক ছাত্রীকে উত্যক্ত করলে তাকে ধাওয়া দেয় শিক্ষার্থীরা। আর এসব অভিযোগ তুলে ধরে একাধিক শিক্ষার্থী ওই যুবকের ছবি-সংবলিত একটি লেখা ফেসবুকে পোস্ট করলে বিষয়টি পুলিশ কমিশনারের নজরে আসে। এরপর তিনি ওই যুবকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এর পরপরই পুলিশের মিডিয়া ইউনিট বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়ে তাকে আটক করে। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, ইব্রাহিম ফরাজী পাগলের বেশ ধরে নারীদের উত্ত্যক্ত করলেও তার মূল পেশা হচ্ছে চুরি। সম্প্রতি সে শিক্ষা প্রতিষ্ঠানের মেয়ে শিক্ষার্থীদের গা-ঘেঁষে চলাসহ তাদের বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিল। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশ পাওয়ার পর রাতে অভিযান চালিয়ে ওই যুবককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে ছদ্মবেশে নারীদের উত্ত্যক্ত করার বিষয়টি স্বীকার করেছে সে। একই সঙ্গে জানিয়েছে, তার মূল পেশা হচ্ছে শিক্ষার্থী এবং বিনোদন কেন্দ্রে ঘুরতে আসা মানুষের মালামাল চুরি করা।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD