মুন্সিগঞ্জে ইজিবাইক চালক হত্যা : মূল হোতাসহ গ্রেপ্তার ২

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
মুন্সিগঞ্জে ইজিবাইক চালক হত্যা : মূল হোতাসহ গ্রেপ্তার ২

মুন্সিগঞ্জের সিরাজদীখানে ইজিবাইক চালক আরশাদকে গলা কেটে হত্যায় জড়িত থাকার অভিযোগে মূল হোতা মো. শাকিব মোল্লা ওরফে কাউসারকে (২২) গ্রেপ্তার করেছে র‍্যাব। শনিবার (১২ নভেম্বর) রাতে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করে হতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১০ এর একটি দল। এ সময় ছিনতাই হওয়া ইজিবাইক উদ্ধারসহ ওই চক্রের এক সদস্য মো. শাহ আলমকে (৪২) গ্রেপ্তার করা হয়। রোববার সন্ধ্যায় কেরানীগঞ্জ রাজেন্দ্রপুর র‍্যাব-১০ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ অধিনায়ক এডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, গত ১ জুলাই বিকেলে আরশাদ নামে এক ইজিবাইক চালক প্রতিদিনের ন্যায় ইজিবাইক নিয়ে বাসা থেকে বের হন। ওই দিন রাতে তিনি আর বাসায় ফেরেননি।

পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজির একপর্যায়ে ২ জুলাই সকালে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানাধীন পশ্চিম রাজদিয়া (লালবাড়ি) এলাকায় একটি অজ্ঞাতনামা মরদেহ উদ্ধারের খবর পায়। আরশাদের পরিবারের লোকজন সেখানে উপস্থিত হয়ে মরদেহটি আরশাদের বলে শনাক্ত করে৷ এ ঘটনায় নিহত আরশাদের স্ত্রী মোসা. জিয়াসমিন আক্তার (৪০) বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সিরাজদীখান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। র‍্যাব ওই ঘটনার ছায়া তদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় শনিবার রাতে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর থানাধীন খোলামোড়া নৌকাঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ইজিবাইক চালককে গলা কেটে হত্যা মামলার মূল পরিকল্পনাকারী শাকিব মোল্লা ওরফে কাউসারকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের জড়িত থাকার কথা স্বীকার করেছেন শাকিব। পরে তার দেওয়া তথ্য মতে কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসূলপুর ৪ নং গলি এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ইজিবাইক চোর চক্রের অপর সদস্য শাহ আলমকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ৬টি চুরি যাওয়া ইজিবাইক। র‍্যাব-১০ অধিনায়ক বলেন, শাকিব ও শাহ আলমকে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, ইজিবাইকটি তাদের চক্রের অপর সদস্য মো. রাকিবের কাছে বিক্রি করে দিয়েছে। ইজি বাইকসহ রাকিব তার বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানাধীন বাকুরিয়া পাড়ায় নিয়ে চলে গেছে। তাদের দেওয়া তথ্য মতে, র‍্যাব-১০ এর পৃথক দল রোববার ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানাধীন বাকুরিয়া পাড়া এলাকা থেকে নিহত আরশাদের ইজিবাইকটি উদ্ধার করে। গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD