মোংলায় ওয়ার্ল্ড ভিশনের আয় বৃদ্ধিমূলক কর্মকান্ড বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

মনির হোসেন,মোংলা
দক্ষিণ বাংলা সোমবার, ২২ মার্চ, ২০২১
মোংলায় ওয়ার্ল্ড ভিশনের আয় বৃদ্ধিমূলক কর্মকান্ড বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জীবনের জন্য প্রকল্পের উদ্যোগে শিশুশ্রম থেকে প্রত্যাহিত শিশুদের অভিভাবকদের নিয়ে আয় বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন দুই দিনব্যাপী করা হয়েছে। সোমবার (২২ মার্চ) সকাল ১১ টায় প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

প্রকল্প কর্মকর্তা আবেদা সুলতানার সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস ইশরাত জাহান, মোংলা সাহিত্য পরিষদের আহ্বায়ক ও সাংবাদিক মনির হোসেন।

কর্মশালায় শিশুশ্রম, বাল্যবিবাহের কুফল ও শিশুদের ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত না করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস ইশরাত জাহান। এছাড়াও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জীবনের জন্য প্রকল্পের শিশু সুরক্ষা, শিশুশ্রম রোধ ও তাদের স্কুলমুখী করা এবং শিশুশ্রম থেকে প্রত্যাহিত শিশুদের কর্মসংস্থানের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন প্রকল্প কর্মকর্তা আবেদা সুলতানা। জীবনের জন্য প্রকল্পের সার্বিক অগ্রগ্রতি ও সাফল্যে নিয়ে বক্তব্য রাখেন প্রকল্পের মাঠ কর্মকর্তা প্রদীপ মজুমদার।
এসময় শিশুদের অভিভাকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মঞ্জু বেগম ও শাহিদা বেগম। অনুষ্ঠানে সার্বিকভাবে সহযোগিতা করেন মারিনো পাড়ই, শুভ্রা প্রিয়া বিশ্বাস ও রাজকুমার সরকার।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD